“দক্ষিণী তারকাদের হিংসে…”, হিন্দি ইস্যুতে Ajay Devgn-কে নিশানা রাম

এমনিতেই টুইটারে ভাষা যুদ্ধ অব্যহত। হিন্দি ভাষাকে নিয়ে দুই তারকার টুইট যুদ্ধ থেকে এখন তা রূপান্তরিত হয়েছে রাজনৈতিক তরজায়। শুরুটা হয়েছিল অজয় দেবগন (Ajay Devgn) ও কিচ্চা সুদীপ এই দুই তারকার মধ্যে কার টুইট হিন্দি রাষ্ট্র ভাষা কি না সেই প্রসঙ্গে। এবার কিচ্চা সুদীপের পক্ষ নিয়ে কথা বললেন পরিচালক রাম গোপাল ভর্মা। এই বির্তকের মুখে খুলেছেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রীও।

শাহিদের ছবি নিয়ে এ কী বললেন রাম গোপাল! পরিচালকের মন্তব্যে বিতর্কের ঝড়
হিন্দি ভাষা নিয়ে বলিউঊড অভিনেতা অজয় দেবগণ ও কন্নড় অভিনেতা সুদীপের টুইট-যুদ্ধ ঘিরে সরগরম গোটা দেশ। KGF-2-কে সর্বভারতীয় সিনেমা বলা নিয়ে এই দুই অভিনেতার মধ্যে বিবাদের সূত্রপাত। সম্প্রতি সুদীপ বলেন, ”হিন্দি আর রাষ্ট্রভাষা নয়। বলিউডের বলা উচিত যে তারা সর্বভারতীয় সিনেমা করছে।” সুদীপের এই কথাই হজম করতে পারেননা অজয় দেবগন।
eisamayNaina Ganguly: রামগোপাল ভর্মার গালে চুমু বাঙালি অভিনেত্রীর, সম্পর্কের গুঞ্জন নেটপাড়ায়!
সরাসরি Kiccha Sudeep কে ট্যাগ করে তিনি লেখেন, ”সুদীপ আপনার মতে যদি হিন্দি রাষ্ট্র ভাষা না হয়, তাহলে আপনারা কেন মাতৃভাষায় বানানো ছবি হিন্দিতে ডাব করেন? হিন্দি ছিল এবং আজীবন থাকবে আমাদের মাতৃভাষা ও রাষ্ট্রভাষা। জন গণ মন।”
eisamayAjay Devgn & Kiccha Sudeep: “হিন্দি রাষ্ট্রভাষা না হলে…”, সুদীপকে কড়া কথা শুনিয়ে দিলেন অজয় দেবগন
সুদীপ টুইট করে (Kiccha Sudeep Twitter) লেখেন, ”আপনি আমায় হিন্দিতে বার্তা পাঠিয়েছেন, যেটা আমি বুঝতে পেরেছি। কারণ আমরা হিন্দিকে সম্মান করি, ভালোবাসি এবং শিখেছি। কিন্তু, আমি আপনাকে কন্নড় ভাষায় লিখে পাঠাতাম, তাহলে কী হত! আমরা কি ভারতের মধ্যে পড়ি না?”
eisamayদক্ষিণী ছবির সঙ্গে প্রতিযোগিতায় টিকবে বলিউড? প্রশ্নের উত্তর দিলেন অজয়
হিন্দি ভাষা বির্তকে সুদীপের পক্ষ নিয়ে রাম গোপাল ভর্মা (Ram Gopal Varma) লেখেন, “অজয় দেবগনের একটি হিন্দি ট্যুইটের কন্নড় ভাষায় উত্তর দিলে কী হবে, তোমাকে ধন্যবাদ আশা করি মানুষও বুঝবে, যে কোনও উত্তর ও দক্ষিণ নেই, ভারত।”

রামগোপাল আরও লেখেন, “উত্তরের তারকারা দক্ষিণের তারকাদের প্রতি নিরাপত্তাহীনতায় ভোগে ও ঈর্ষান্বিত, কারণ একটা কন্নড় ডাবিং ছবি কেজিএফ ২ প্রথম দিনেই ৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এবং হিন্দি ছবির প্রথম দিনের ব্যবসা কেমন তা তো দেখতেই পাওয়া যাবে।”

এই ভুলবোঝাবুঝি মেটাতে (Ajay Devgn)নিজের মন্তব্য থেকে সরে এসে লেখেন, “ধন্যবাদ সুদীপ আমার এই ভুলবোঝাটা ঠিক করে দেওয়ার জন্য, আমি সবসময় মনে করি আমরা এক ইন্ডাস্ট্রি। আমারা সব ভাষাকেই সম্মান করি, পাশাপাশি আশা করি অন্যান্য ভাষার লোকেরা আমাদের সম্মান করবে।”

We would like to say thanks to the author of this short article for this outstanding content

“দক্ষিণী তারকাদের হিংসে…”, হিন্দি ইস্যুতে Ajay Devgn-কে নিশানা রাম

Movies